অস্ট্রেলিয়ার সেরা একাদশে বাংলাদেশী কাটার বয় ফিজ

২০১৮ সাল শেষের পথে। ক্রিকেট অঙ্গনে চলছে বিদায়ী বছরের হিসেবনিকেশ। বিভিন্ন মাধ্যম প্রকাশ করছে ভিন্ন ফরম্যাটে বর্ষসেরা একাদশ।

এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটির সেই একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার মুস্তাফিজুর রহমান।

চলতি বছর আহামরি ভালো পারফরম্যান্স প্রদর্শন করতে না পারলেও ধারাবাহিক ছিলেন মুস্তাফিজুর রহমান। অনেকটা নিভৃতেই তিনি দলের জন্য রেখেছেন উল্লেখযোগ্য অবদান। আর তাই মুস্তাফিজকেই অন্যতম পেসার হিসাবে একাদশে জায়গা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার একাদশ বাছাই টিম।

মুস্তাফিজকে একাদশে রাখার কারণ বিশ্লেষণ করে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, স্পিনারদের দারুণ একটি বছরে বাংলাদেশি এই পেসার দেখিয়েছেন ধারাবাহিক পারফরম্যান্স। বছরে তার আলোচিত পারফরম্যান্স এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানে ৪ উইকেট শিকার এবং ফাইনালে ভারতের বিপক্ষে পূর্ণ ওভার বল করে মাত্র ৩৮ রানে ২ উইকেট শিকার। রান রেট যথাসাধ্য কম রেখে পুরনো এবং নতুন দুই ধরনের বলেই নিজের সামর্থ্য দেখিয়েছে মুস্তাফিজ।

একনজরে ক্রিকেট অস্ট্রেলিয়ার বাছাই করা ২০১৮ সালের বর্ষসেরা একাদশ

রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, জো রুট, বিরাট কোহলি (অধিনায়ক), শিমরন হেটমায়ার, জস বাটলার (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, রশিদ খান, কূলদ্বীপ যাদব, মুস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *