কুষ্টিয়া পুলিশ সুপার ২য় বারের মত রাষ্ট্রপতি পুলিশ পদকে ভূষিত

২০১৮ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে অসীম সাহসিকতা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচারণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য কুষ্টিয়া পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত,পিপিএম ২য় বারের মত রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) অর্জন করেছে।

কুষ্টিয়া পুলিশ সুপার মহোদয়ের এইরকম বীরত্বপূর্ণ কাজের মাধ্যমে সারাজীবন মানুষের সেবা করতে পারে সেই কামনা করছে কুষ্টিয়া জেলা পুলিশ। মঙ্গলবার (২৯ মঙ্গলবার) উপসচিব ফারজানা জেসমিনের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

গত বছরে নিজেদের পেশায় অসীম সাহসিকতা ও বীরত্বমূলক কাজের স্বীকৃতি হিসেবে এ বছর পুলিশের ৪০জন সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬২ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক দেয়া হয়েছে।প্রধানমন্ত্রী পুলিশের সেরা কর্মকর্তা ও সদস্যদের প্রতিবছর বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদকে (পিপিএম) ভূষিত করেন। পুলিশের চাকরিতে এই পদক খুবই সম্মানজনক বলে বিবেচনা করা হয়।পদক পাওয়া কর্মকর্তারা আর্থিক সুবিধাও ও নামের শেষে উপাধি হিসেবে এই পদক ব্যবহার করতে পারেন।

পেশাগত জীবনে সাহসিকতা, বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের বিবেচনায় এ পদক দেয়া হয়। গত বছর ১৮২ জন এ পদক পেয়েছিলেন। এ বছর পুলিশ পদক দেয়ার জন্য প্রায় সাড়ে তিন শ কর্মকর্তার তালিকা করা হয়েছিল।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *