নিজেই দপ্তর পরিষ্কার করলেন নতুন শিক্ষামন্ত্রী।

মন্ত্রী হিসেবে শপথ নেয়ার পরদিন প্রথমদিন অফিসে নিজেই দপ্তর পরিষ্কার করলেন শিক্ষা মন্ত্রণালয়ের নতুন দায়িত্ব নেয়া মন্ত্রী ডা. দীপু মনি। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে প্রবেশ করেই ঝাড়ু দিয়ে নিজ কক্ষ পরিষ্কার করেন তিনি।

এদিকে মন্ত্রীকে ঝাড়ু হাতে পরিষ্কার করতে দেখে এসময় হতভম্ব হয়ে পড়েন কর্মকর্তা-কর্মচারীরা।

এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও সাভারে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপর সেখান থেকে তিনি চলে আসেন সচিবালয়ে।

সচিবালয়ে নিজ দপ্তরে ডা. দীপু মনি সাংবাদিকদের বলেন, ‘জনগণ ভোট দিয়ে আমাদের নির্বাচিত করেছে। তারা বিপুল প্রত্যাশা নিয়ে আমাদের ভোট দিয়েছে। আমরা তাদের প্রত্যাশা পূরণের চেষ্টা করব। এ ছাড়া সামনে পরিবর্তন বা পরিবর্ধন প্রয়োজন হলে, তা করা হবে।’

নিজেকে রাজনীতির মানুষ উল্লেখ করে ড. দীপু মনি বলেন, ‘আমাদের জন্ম রাজনৈতিক পরিবারে। দলের মধ্যেও আমরা সহযোদ্ধা। এখানেও সবাইকে নিয়ে টিম হিসেবে কাজ করবো। সব প্রতিশ্রুতি বাস্তবায়নে একযোগে কাজ করবো। কাজ সঠিকভাবে করতে গেলে সকলের সহায়তা লাগে, আমরা সেই সহায়তা চাই।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের নির্বাচনি ইশতেহারের ২১ অঙ্গীকারের মধ্যে শিক্ষার মান উন্নত করার প্রতিশ্রুতি অন্যতম। এই চ্যালেঞ্জ সারাবিশ্বেই আছে। সেগুলোর জন্য আমরা কাজ করে যাবো। সমালোচনা থাকলে তা আমরা দুজনে গুরুত্ব সহকারে নেবো।’

এর আগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে সঙ্গে নিয়ে নিজ দপ্তরে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসেন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া কর্মকর্তা কর্মচারী ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *