বি পি এলে চলছে জাজাই তান্ডব

হজরতউল্লাহ জাজাই। মাত্র ২০ বছর বয়সী এই ব্যাটসম্যানের ব্যাটিং তাণ্ডবের খবর ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে ক্রিকেট বিশ্বের আনাচে-কানাচে। টি-টোয়েন্টিতে বলতে গেলে আরও একটি রত্ন পেয়ে গেলো আফগানিস্তান। প্রথমবারেরমত আয়োজিত আফগান প্রিমিয়ার লিগে খেলতে গিয়েই গত অক্টোবরে হইচই ফেলে দিয়েছিলেন তিনি।

জাজাইকে প্রথম চেনা সেদিনই। সেদিন গেইলের ৪৮ বলে করা ৮০ রানের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে বলখ লিজেন্ডস করে ২৪৪ রান। বিশাল স্কোর তাড়া করতে নেমে হজরতউল্লাহ জাজাইয়ের কাবুল জাওনান জিততে পারেনি। হেরেছে ২১ রানে। ২৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে করেছিল ২২৩ রান।

কিন্তু জাজাই সেদিন যে কাণ্ড ঘটিয়েছিলেন, সেটাই বরং হাই স্কোরিং ম্যাচের চেয়ে বেশি আলোচনার জন্ম দেয়। এক ওভারের ৬ বলে টানা ৬টি ছক্কার মার মারেন তিনি। আবদুল্লাহ মাজারির ওভারের প্রতিটি বলকেই উড়িয়ে নিয়ে গিয়ে বাউন্ডারির ওপারে আছড়ে ফেলেন তিনি। ১২ বলে হাফ সেঞ্চুরি করার পর ১৭ বলে ৬২ রান করে আউট হয়েছিলেন তিনি সেদিন।

ধুমকেতুর মত হঠাৎ উদিত হয়ে হারিয়ে যাওয়ার জন্য তিনি আসেননি। সেটা জানান দিচ্ছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে এসেই। আফগান প্রিমিয়ার লিগে এক ওভারে তার মারা ৬ ছক্কা দেখেই ঢাকা ডায়নামাইটস ড্রাফট থেকে কিনে নেয় তাকে।

বিপিএলে জাজাইয়ের অভিষেক হলো রাজশাহী কিংসের বিপক্ষে, উদ্বোধনী দিনেই। দিনের দ্বিতীয় ম্যাচে ব্যাট করতে নামার পর ওপেনিংয়ে রীতিমত ঝড় তুলেন তিনি। ৪১ বল খেললেন। বাউন্ডারি ৪টি এবং ছক্কা মারলেন ৭টি। রান করলেন ৭৮।

আর আজ খুলনার বিপক্ষে খেললেন ৩৫ বলে ৩টি বাউন্ডারি এবং ৫ ছক্কায় করলেন করলেন ৫৭ রান। এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে দুটিতেই ম্যাচ সেরার পুরস্কার জিতে নিলেন তিনি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *